শখের স্কুল কি?

শখের স্কুল একটি সেচ্ছাসেবী সংগঠন এবং একটি উন্মুক্ত বিদ্যালয় যেখানে সবাই শিক্ষক এবং সবাই ছাত্র। আমরা শেখাই, আর শেখাতে শেখাতে শিখি। অথবা শিখতে শিখতে একসময় শেখানো শুরু করি। আমরা বিশ্বাস করি জ্ঞান বিতরনের মাধ্যমেই পরিপূর্ণ জ্ঞান অর্জনের দ্বার উন্মুক্ত হয়।

কেন শখের স্কুল???

আমাদের মধ্যে অনেকেই আছে যারা শেখাতে ভালবাসে, আবার অনেকেই আছে যারা প্রতিনিয়ত নানারকম প্রযুক্তিগত সমস্যায় পড়ে, অথচ সমাধান খুঁজে পায় না বা কীভাবে সমস্যাগুলো এড়িয়ে চলা যায় সেটাও জানে না। আমরা এই দুই ধরনের মানুষের মেলাবন্ধন ঘটাতে চাই। আমরা চাই প্রতিটি মানুষই হবে প্রযুক্তি স্বাক্ষর এবং সচেতন। আমরা স্বপ্ন দেখি এমন এক বাংলাদেশের যেখানে আর কেউ সোশ্যাল ইঞ্জিনিয়ারিং এর কবলে পড়ে হেনস্তার স্বীকার হবে না, কেউ নিজের ভুলের কারনে বাক্তিগত তথ্য হারিয়ে লজ্জায় মুখ ঢাকবে না। সবাই যার যার জায়গা থেকে আমাদের মেধাকে কাজে লাগিয়ে গড়ে তুলবে আগামীর বাংলাদেশ, এমনি একটা স্বপ্ন নিয়ে নিরলস কাজ করে যাচ্ছি আমরা কিছু স্বপ্নচারী তরুন যুবক।

আমাদের কার্যক্রমঃ

==> মানুষকে বিভিন্ন প্রযুক্তি পণ্য ব্যবহার এবং এ সম্পর্কে সচেতন করা।
==> সাধারণ মানুষকে দৈনন্দিন জীবনে তথ্য প্রযুক্তি বাবহারের ব্যাপারে উদ্বুদ্ধ এবং সচেতন করা।
==> কেউ তথ্যপ্রযুক্তিগত কোন সমস্যায় পড়লে তার সমাধান দেওয়া।
==> স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ে ডিজিটাল টেকনোলোজি সম্পর্কিত ওয়ার্কশপ, সেমিনার বা ক্যাম্পেইন এর আয়োজন করা।
==> “শখের স্কুলের” সদস্য ও স্কুল প্রতিনিধিদের নিয়ে নিয়মিত টেক আড্ডার আয়োজন করা।
==> ইউটিউবইং, ব্লগিং এবং বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে মানুষকে তথ্য প্রযুক্তির ব্যবহার সম্পর্কে অবহিতকরন।

আমরা শিখতে যেমন ভালবাসি, অনেকেই শেখাতেও অনেক ভালবাসি । এখানে আমরা সবাই শিক্ষক, সবাই ছাত্র । সবাই মিলে শেখার একটা প্রচেষ্টা থাকবে আমাদের ।